Friday, November 30, 2018
Spread the love

আমাদের দেশে বেকারের সংখ্যা, চাকরীপ্রার্থীর সংখ্যা অনেক। আর এই সুযোগে এক শ্রেণীর অমানুষ রয়েছে যারা এদের পুঁজি করে ব্যবসা করে, মস্করা করে। কয়েকদিন আগে দেখলাম, ১০ বছরের অভিজ্ঞতা লাগবে, গ্রাফিক্স রিলেটেড সব সফটওয়্যার জানা লাগবে, বেতন ১৫-২০ হাজার টাকা! কিছু কিছু রিয়েল স্টেট কম্পানি থাকে, তারা চাকরীর অফার করে। শর্ত হলো বেতন দিবেনা।

ফ্ল্যাট বিক্রী করতে পারলে সেখান থেকে টাকা পাবে! কেউ কেউ তো ব্যাংক ড্রাফট চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ৫০০ জনের কাছ থেকে ২০০ টাকার ব্যাংক ড্রাফট নিলেই কত টাকা উঠে যায়। আবার কারো কারো শর্ত হলো, চাকরি করছো, এটাই তো তোমার মত নতুনের জন্য অভিজ্ঞতা। তুমি আবার বেতনও নিবে? এগুলো দেখলে, মাথা গরম হয়ে যায়। মনে হয়, গুলি করে মারি। কিন্তু সবাই তো আর আমার মত মাথা গরম না। কেউ কেউ তো আছে ঠান্ডা মাথার। তেমনই এক কাহিনী হয়েছে ভারতে।

সম্প্রতি ভারতে, একটি রেস্টুরেন্ট, মিউজিশিয়ানের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছে। তারা বিজ্ঞপ্তীতে বলেছে “আমরা ছোট্ট একটি শহরের ছোট্ট একটি সাধারণ রেস্টুরেন্ট। আমরা এমন একজন সলো মিউজিশিয়ান খুঁজছি, যিনি নিজের কাজকে প্রমোট করবার জন্য এখানে গান বাজাবেন এবং সিডিও বিক্রি করবার সুযোগ পাবেন। এটি কোন দৈনন্দিন জব না। এটি শুধু স্পেশাল ইভেন্টগুলোতে হবে, আর যদি দেখি তার পারফর্মেন্স ভাল, তাহলে রাতের শো গুলোতেও তিনি বাজানোর সুযোগ পাবেন। যিনি জ্যাজ, রক ও স্মুথ টাইপ মিউজিক করতে পারেন এবং সারা বিশ্বের গান সম্পর্কে ধারণা আছে, কালচারাল মিউজিক জানেন, আমরা শুধু তাকেই খুঁজছি। আপনি কি আপনার কাজ প্রমোট করতে চান? তাহলে এখনই আবেদন করুন।” এক ভদ্রলোক বিজ্ঞপ্তী দেখে, তাদের রিপ্লাই দিয়েছেন। “ শুভ নববর্ষ।

আমি একজন বেশ দক্ষ মিউজিশিয়ান, সেই সাথে বেশ বড়সড় একটি বাড়ির মালিক। আমি এমন এক রেস্টুরেন্ট মালিক কে খুঁজছি, যিনি আমার বাড়িতে, আমার ও আমার বন্ধুদের রাতের খাবার তৈরি করে তার রেস্টুরেন্টের প্রমোট করবেন। যদিও এটি কোন প্রত্যহ জব না, শুধুমাত্র স্পেশাল ইভেন্টের জন্য। যদি তিনি ভাল কাজ দেখাতে পারেন, তাহলে রেস্টুরেন্টের প্রমোট করবার জন্য আমার বাসায় প্রতি রাতে রান্না করে খাওয়ানোর সুযোগ পাবেন। সুন্দর ব্যবস্থাপনা, বিদেশী খাবার ও খাবারের ফিউশনে যিনি পারদর্শী এমন একজন রেস্টুরেয়ান্টকে খুঁজছি। যদি আপনার রেস্টুরেন্টকে প্রমোট করতে চান, তাহলে অতি দ্রুত আবেদন করুন।

Editor
Admin

One Reply to “যেমন কুকুর, তেমন মুগুর”

  1. Можно ли использовать Релатокс для профилактики морщин? Да, Релатокс можно использовать для профилактики морщин у молодых пациентов, чтобы предотвратить их образование в будущем
    релатокс это что https://www.relatox.b-tox.ru .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

advertisement 2
advertisement 3